আজ ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২০ ইং

চট্টগ্রামে ২১ লাখ ৬০ হাজার টাকার হাঙ্গর মাছের তেলসহ ৩ পাচারকারী আটক

চট্টগ্রাম ব্যুরো:
চট্টগ্রাম নগরীতে অভিযান চালিয়ে র‌্যাব-৭, জীববৈচিত্রের ক্ষতি করে সংগৃহীত ৩,৬০০ লিটার হাঙ্গর মাছের তেল উদ্ধার করেছে। এসময় এসব তেল পাচারে জড়িত ৩ জন পাচারকারীকে আটক এবং ১ টি মিনি ট্রাক জব্দ করা হয়। শনিবার মধ্যরাতে নগরীর কোতোয়ালী থানাধীন সিনেমাপ্লেক্স এলাকায় এ অভিযান চালানো হয়। উদ্ধার হওয়া তেলগুলো কক্সবাজার থেকে ময়মনসিংহ পাচার করছিল। আটকৃকতরা হলো, মোঃ রাশেদ (৩২), কাজী সোয়েল (৩২) ও মোঃ সাগর (২৭)।
র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার এএসপি মাহমুদুল হাসান মামুন জানান, কতিপয় ব্যক্তি বিপন্ন প্রজাতির সামুদ্রিক হাঙ্গর মাছ হত্যা করে সংগ্রহের পর প্রক্রিয়াজাতের মাধ্যমে অবৈধ ভাবে তেল উৎপাদন করে একটি মিনি ট্রাকে করে বিক্রয়ের উদ্দেশ্যে কক্সবাজার হতে ময়মনসিংহ এর দিকে যাচ্ছে। এ সংবাদের ভিত্তিতে নগরীর সিনেমাপ্লেসে চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করতে থাকে। এসময় চেকপোস্টের দিকে আসা একটি মিনি ট্রাক র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চেক পোস্টের অদূরে গাড়ি থামিয়ে গাড়ি থেকে ০৪ জন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে তিন জনকে আটক করা হয়। পালাতক আসামীর নাম মোঃ কাদের (৩৫)।
উদ্ধারকৃত হাঙ্গরের তেল এর আনুমানিক মূল্য ২১ লক্ষ ৬০ হাজার টাকা এবং জব্দকৃত মিনি ট্রাকটির আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares