আজ ১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা আগস্ট, ২০২০ ইং

চট্টগ্রামে কমে এসেছে আক্রান্তের হার, নতুন সনাক্ত: ৮৫ মোট আক্রান্ত ১২৭৫৪


চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা কিছুটা কমে এসেছে। প্রতিদিন নতুন আক্রান্তের পরিমাণ শতাধিক হলেও গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮৫ জন। যা চলতি মাসে একদিনে করোনা আক্রান্তের সংখ্যায় সর্বনিম্ন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৭৫৪ জন। শনিবার (১৮ জুলাই) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৫টি করোনা ল্যাবে ৩৮০টি নমুনা পরীক্ষা করা হয়।
এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৪৪ টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৮ টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৬১ টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়।
এতে চবিতে ১৮ জন, বিআইটিআইডিতে ২২ জন, চমেক ল্যাবে ১১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। তবে সিভাসু ল্যাবের পরীক্ষায় কোনো করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।
এছাড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৩টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। কিন্তু এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে কোনো পরীক্ষা হয়নি।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৩৮০ টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৯ জন এবং উপজেলায় ১৬ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে দুই জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছে ২৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares