আজ ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২০ ইং

চকরিয়ার কৃতি সন্তান মাসুদুল হক চৌধুরী লিটনের জানাজা সম্পন্ন

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চট্টগ্রামের জনপ্রিয় ব্যান্ড স্টিলার’এর সদস্য চকরিয়ার কৃতি সন্তান মাসুদুল হক চৌধুরী লিটনের জানাজার নামাজ সম্পন্ন হয়েছে। তিনি চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মরহুম আজিজুল হক চৌধুরী প্রকাশ বাহাদুর মিয়ার কনিষ্ঠ পুত্র।
শুক্রবার (৫ জুন) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের মেহেদীবাগ বাসভবন চত্বরে এবং সকাল ১০ টায় কাতালগঞ্জ কাতাল পীর জামে মসজিদ মাঠে মাসুদুল হক চৌধুরী লিটনের দ্বিতীয় জানাজার নামাজ সম্পন্ন হয়েছে।
মরহুমের চাচাতো ভাই এডভোকেট মিরাজ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার বিকেলে মেহেদীবাগের বাড়িতে তিনি স্ট্রোক (মস্তিষ্কে রক্তক্ষরণ) করেন। স্বজনরা মেট্রোপলিটন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।
লিটনের বড়ভাই হায়দারুল হক চৌধুরী জানান, ‘লিটন বাসাতেই ছিল। কোনো ধরনের সমস্যা ছিল না। রোগও ছিল না। হঠাৎ করেই স্ট্রোক করেন। এরপর দ্রুত হাসপাতালে নিয়ে যাই। ততক্ষণে সে আমাদের ছেড়ে চলে যায়। লিটন দুই সন্তানের জনক এবং মৃত্যুকালে তার বয়স ছিল ৪৯ বছর।’
গান গাওয়ার পাশাপাশি লিটন চট্টগ্রামের একটি আবাসন প্রতিষ্ঠানে আঞ্চলিক ব্যবস্থাপক হিসেবে কাজ করতেন। ১৯৮৬ সালের স্টিলার ব্যান্ড গঠনের মধ্য দিয়ে পেশাদার সংগীত জগতে পদার্পণ শুরু লিটনের। দীর্ঘ সংগীতজীবনে ব্যান্ড থেকে একটি ‘পূর্ব পশ্চিম’ অন্যটি ‘মা’ নামের দুটি অ্যালবাম প্রকাশ করেছেন।
ব্যান্ডের পাশাপাশি মিক্সড অ্যালবামেও গান করেছেন লিটন। আইয়ুব বাচ্চুর সুর ও সংগীতে মিশ্র অ্যালবাম ‘মন জ্বলে’তে লিটনের গাওয়া ‘তুমি কি আমায় আগের মতো বাসো ভালো’ গানটি তুমুল জনপ্রিয়তা পায়। এরপর আইয়ুব বাচ্চুর সুর ও সংগীতে ‘আয়না’ নামে আরেকটি অ্যালবামেও গান গেয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares