আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২০ ইং

প্রধানমন্ত্রীর উপহার তালিকা প্রকাশে ডুলাহাজারা চেয়ারম্যানের দৃষ্টান্ত

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
করোনা ভাইরাসের সংক্রমণের কারণে কর্মহীন হয়ে পড়া নিন্ম আয়ের মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ ঈদ উপহার হিসেবে প্রতিজনকে ২৫০০ টাকা করে প্রদানের সিদ্বান্ত নেন। উপহারের এই টাকা বিতরণের তালিকা তৈরিতে দেশের বিভিন্ন স্থানে অনেক জনপ্রতিনিধির বিরুদ্ধে অনিয়ম স্বজনপ্রীতির অভিযোগ উঠলেও চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান এই ক্ষেত্রে সৎ সাহস দেখিয়েছেন।
চেয়ারম্যান নুরুল আমিন শুক্রবার (২২ মে) ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের নোটিশ বোর্ডে ২৫০০ টাকা প্রধানমন্ত্রীর উপহার উপকারভোগী মানুষের তালিকা টাঙ্গিয়ে দিয়ে রীতিমত নজির স্থাপন করেছেন।
ইতিপূর্বে একই উপজেলার চিরিঙ্গা, ফাঁসিয়াখালী, সুরজপুর-মানিকপুর, খুটাখালী ও বমুবিল ছড়ি ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের তালিকা পরিষদের নোটিশ বোর্ডে টাঙ্গিয়ে দিয়েছেন। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিয়ে সর্বত্রই জনসাধারণের মাঝে আলোচনার ঝড় উঠে। তখনই প্রধানমন্ত্রীর উপহারের নগদ টাকার তালিকা প্রকাশের ঘোষণা দেয় বিভিন্ন ইউনিয়নের সৎ ও নীতিবান চেয়ারম্যানবৃন্দ। তারা নিজনিজ ব্যক্তিগত ফেসবুক আইডিতে ঘোষণা দিয়ে পরে নোটিশ বোর্ডে তালিকা টাঙ্গিয়ে দিয়ে সততার দৃষ্টান্ত স্থাপন করে।
ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব মানুষের জন্য ঈদ উপহার দিচ্ছেন। সেখানে তালিকা তৈরীতে অনিয়ম বা স্বজনপ্রীতি হবে সেটি দায়িত্বশীল জনপ্রতিনিধির কাম্য নয়। তাই স্বচ্ছতা ও জবাবদিহিতার অংশহিসেবে নির্বাচিত উপকারভোগী কর্মহীন হয়েপড়া নিন্ম আয়ের মানুষের তালিকা জনসম্মুখে প্রকাশ করেছি। তালিকার কপি ইউনিয়ন পরিষদের নোটিশ বোর্ডে টাঙ্গিয়ে দেওয়া হয়েছে।
চেয়ারম্যান নুরুল আমিন আরো বলেন, ডুলাহাজারা ইউনিয়নের জনগণ ভোট দিয়ে আমাকে চেয়ারম্যান নির্বাচিত করেছে। আমি দায়িত্ব নেওয়ার পর থেকে এ যাবত নিঃস্বার্থভাবে জনগণের সেবা করে আসছি। চলার পথে ভুল করতে পারি তবে পরিষদের বা সরকারি কোন বরাদ্দ আত্মসাৎ করিনি, ইনশাল্লাহ। ভবিষ্যতে আমি উপবাস থাকলেও জনগণের এই হক নষ্ট করার বিন্দু মাত্রও চিন্তাভাবনা নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares