আজ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে মে, ২০২০ ইং

রংপুরে করোনা ডেডিকেটেড হাসপাতাল চালু

bরাফিউল ইসলাম (রাব্বি) স্টাফ রিপোর্টার:
রংপুরে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় চালু করা হয়েছে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল। এতে রংপুর বিভাগের আট জেলার করোনা আক্রান্ত রোগীরা চিকিৎসা সেবা পাবেন।

রোববার বেলা ১১টার দিকে নগরীর সদর হাসপাতাল সংলগ্ন উদ্বোধনের অপেক্ষায় থাকা নবনির্মিত শিশু হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায় এ হাসপাতালে ১০টি আইসিইউ বেড এবং চিকিৎসকদের জন্য দু’টি ও নার্সদের জন্য একটি আবাসিক কোয়ার্টার রয়েছে। ১১ জন চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারী মিলে ৬৪ জন সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। ১০টি ভেন্টিলেটর সুবিধাসহ সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধা রাখা হয়েছে নতুন এ আইসোলেশন হাসপাতালে। প্রথম ধাপে ১০টি আইসিইউ বেড ও ১০টি ভেন্টিলেটর দিয়ে কার্যক্রম শুরু হলেও পর্যায়ক্রমে তা ৫০-এ উন্নীত করা হবে। হাসপাতালে গ্রিন জোন, রেড জোনসহ পৃথক পৃথক জোন রাখা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আমিন আহমেদ খান, জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাক্তার একেএম নুরন্নবী লাইজু, রংপর মেডিকেল কলেজের পরিচালক ডা. ফরিদুল ইসলাম চৌধুরী, সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় প্রমুখ।

তিনতলা বিশিষ্ট ১০০ শয্যার নবনির্মিত রংপুর শিশু হাসপাতালটিকে দুর্যোগময় এসময়ে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল হিসেবে ব্যবহার করা হবে। রংপুর শিশু হাসপাতালটি নির্মাণের পর দীর্ঘদিন ধরে উদ্বোধনের অপেক্ষায় ছিল। কিন্তু মহামারি করোনাক্রান্তিতে এখন এটি ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares