আজ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে মে, ২০২০ ইং

বমু বিলছড়িতে সাবেক ছাত্রলীগ ফাউন্ডেশনের উদ্যোগে মাস্ক ও লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজার জেলাধীন চকরিয়া উপজেলার সিটমহল খ্যাত “বমু বিলছড়ি” ইউনিয়নে চকরিয়া সাবেক ছাত্রলীগ ফাউন্ডেশনের উদ্যোগে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল,২০২০ ইং–) বিকালে বমু বিলছড়ি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে (বিলছড়িপূর্ব পাড়া, বিলছড়ি উত্তর বড়ুয়া পাড়া ও বিলছড়ি দক্ষিণ বড়ুয়া পাড়া) করোনা ভাইরাসের (কোভিড-১৯) সচেতনতার জন্য আনুষ্ঠানিক ভাবে এ সংগঠনের কাজ শুরু হয়।

এ সময় বিতরণ কর্মসূচিতে অংশ নেন চকরিয়া সাবেক ছাত্রলীগ ফাউন্ডেশনের বমু বিলছড়ি ইউনিয়নের আহবায়ক বাবু রতন বড়ুয়া, সিনিয়র সদস্য মানিক বড়ুয়া ইউপি মেম্বার, চকরিয়া সাবেক ছাত্রলীগ ফাউন্ডেশন এর বমু বিলছড়ি ইউনিয়নের সদস্য সচিব মোঃ নাজমুল হুদা,বমু বিলছড়ি ইউনিয়ন পরিষদ এর ৩ নং ওয়ার্ডের ইউপি মেম্বার মোঃ কফিল উদ্দীন, বমু বিলছড়ি ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আরাফাতুর রহমান প্রমূখ।

এক্ষেত্রে বর্ণিত সংগঠনের সদস্য সচিব মোঃ নাজমুল হুদা বলেন,করোনা ভাইরাস’ সংক্রমণ প্রতিরোধে চকরিয়াবাসীকে খাদ্য সহায়তা ও জনসচেতনতা করার লক্ষ্যে জীবাণু সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন উপকরণ বিতরণ কার্যক্রম শুরু করেছেন চকরিয়া সাবেক ছাত্রলীগ ফাউন্ডেশন।

এর অংশ হিসেবে বমু বিলছড়িতেও উপকরণগুলো বিতরণ করা হয়। আমাদের এ ক্ষুদ্র প্রয়াস বিভিন্ন কর্মপরিকল্পনা অনুসারে আগামীতেও চলমান থাকবে।

পাশাপাশি সবাইকে স্বাস্থ্যবিধিগুলো মেনে চলার তাগিদ দিয়ে তিনি বলেন, ‘কয়েকটি স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা ভাইরাস প্রতিরোধ সহজ হবে। বাড়িতে অবস্থান করা, লকডাউন মেনে চলা,ঘনঘন সাবান-পানি দিয়ে হাত ধুতে হবে। হাঁচি-কাশি দিতে হলে রুমাল বা টিস্যু পেপার দিয়ে নাক-মুখ ঢেকে নিবেন। যেখানে-সেখানে কফ-থুথু ফেলবেন না।’

আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন ও সর্তক হওয়ার পরামর্শ দিয়ে সদস্য সচিব আরও বলেন, ‘আতঙ্কিত হবেন না। আতঙ্ক মানুষের যৌক্তিক চিন্তাভাবনার বিলোপ ঘটায়।’ তিনি আরও বলেন, ‘সব সময় খেয়াল রাখুন আপনি, আপনার পরিবারের সদস্য এবং আপনার প্রতিবেশীরা যেন সংক্রমিত না হন। আপনার সচেতনতা আপনাকে, আপনার পরিবারকে এবং সর্বোপরি দেশের মানুষকে সুরক্ষিত রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares