আজ ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই আগস্ট, ২০২০ ইং

লামায় জেলা পরিষদের সম্মানী পেলেন ২৬০ জন ইমাম -মুয়াজ্জিন

নিজস্ব প্রতিবেদক: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে চলমান খাদ্য সংকট মোকাবিলায় বান্দরবানের লামায় পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে সম্মানী ভাতা পেলেন ২৬০ জন ইমাম- মুয়াজ্জিন। বুধবার (১৫ এপ্রিল) সকালে লামা বাজারস্থ জেলা পরিষদ পরিষদ গেষ্ট হাউসে এ সম্মানী ভাতাগুলো পেয়ে আন্তরিক ভাবে খুশি হয়েছেন লামা উপজেলার দায়িত্বরত ১টি পৌরসভা ও ৭ টি ইউনিয়নের (সংশ্লিষ্ট চেয়ারম্যানগণ মাধ্যমে) দেয়া ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদের ২৬০ জন খতিব (ইমাম) মুয়াজ্জিনগণ।

সূত্রে জানায়, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের নির্দেশে বান্দরবান জেলা পরিষদ এ সম্মানীর ব্যবস্থা করেন । এ সময় বিতরণ কার্যক্রমে অংশ নেন লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল, পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম,লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়ইচিং মার্মা, সহ-সভাপতি বিজয় আইচ, জেলা পরিষদ সদস্য ও উপজেলা মহিলা আ,লীগের সভানেত্রী ফাতেমা পারুল, ভাইস চেয়ারম্যান মিল্কি রানী দাশ, পৌর আওয়ামীলীগেরর সভাপতি মোঃ রফিক, সেক্রেটারী তাজুল ইসলাম প্রমূখ।

সম্মানী হাতে পেয়ে লামা বাজার কেন্দ্রীয় মসজিদের সম্মানিত খতিব মাওলানা মোঃ ইব্রাহীম বলেন- আমরা আমাদের মন্ত্রী বীর বাহাদুর এমপি প্রতি সন্তুষ্ট। আমরা সবাই ওনার জন্য ও জেলা পরিষদ চেয়ারম্যান ক্যা শৈ হ্লার জন্য দোয়া করি।

তিনি আরও বলেন, জাতির এই ক্রান্তি লগ্নে আমাদের মন্ত্রী আমাদের সম্মানিত করেছেন। এমনি ভাবে সকল এমপি মন্ত্রীরা যাতে দেশের সকল আলেম ওলামাদের সম্মানিত করেন এজন্য তিনি আল্লাহর নিকট দোয়া করব চলমান করোনা ভাইরাস থেকে আমাদের দেশ ও জাতিকে সুরক্ষিত রাখেন।

ইমাম -মুয়াজ্জিনদের সম্মানী ভাতা দেওয়ার সত্যতা নিশ্চিত করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্যা ফাতেমা ফারুল বলেন, মাননীয় মন্ত্রী বীর বাহাদুর (ঊশৈসিং) এমপি মহোদয়ের নির্দেশে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের ব্যবস্থাপনায় বরাদ্দকৃত মসজিদের সম্মানী ভাতা দেওয়া হয়। পাশাপাশি সবাইকে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য সামাজিক দূরত্ব বজায় রাখা,ঘন ঘন সাবান দিয়ে হাত ধৌত করা, লকডাউন (অবরুদ্ধ), স্বাস্থ্যবিধিসহ সংশ্লিষ্ট বিষয়সমূহ মেনে চলার পরামর্শ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares