আজ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে মে, ২০২০ ইং

দঃ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটির উদ্যোগে হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

ইউছুফ আরমান : বিশ্ব ব্যাপি সৃষ্ট মহামারী করোনা ভাইরাসের কারণে অঘোষিত লকডাউন পুরা বাংলাদেশ। পরিস্থিতির ভয়াবহতায় সামাজিক দুরত্ব বজায় রেখে কক্সবাজার পৌরসভাস্থ ০৬নং ওয়ার্ডের দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটির উদ্যোগে মহামারী করোনা ভাইরাস সংক্রমণের কারণে কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে।

দক্ষিণ সাহিত্যিকাপল্লীতে লকডাউনে থাকা প্রায় ৩০০ পরিবার থেকে অত্র সমাজের উদ্যোগে ১৭০ পরিবার দুঃস্থ, অসহায় ও ছিন্নমূল মানুষদের মধ্যে এ নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য বিতরণ করা হয়।

আজ বুধবার (০৮ এপ্রিল ২০২০) তারিখ সকাল ১০ টায় সামাজিক দুরত্ব বজায় রেখে দুঃস্থ, অসহায়, ছিন্নমূল, আর্থিকভাবে অস্বচ্চল ও নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। যারা করোনার কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত আর দিনমজুর, খেটে খাওয়া মানুষেরা তবে এ খাদ্য সামগ্রী তারা পেয়েছে।

কিন্তু ভারাক্রান্ত হৃদয়ে দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটির সভাপতি নুরুল কবির জানান, এই এলাকায় সরকারি-বেসরকারি কোন ত্রাণ বা সাহায্য পৌঁছে নি। যা দিচ্ছি তা আমাদের সমাজের মানুষের সহযোগিতায় গরীবের পাশে দাঁড়িয়েছি। যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল আরমান বলেন, আমাদের দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটির মহৎ উদ্যোগে গরীবদের মাঝে সাধ্য অনুসারে ত্রাণ দেওয়ার চেষ্টা করেছি। সেক্ষেত্রে কারো মুখে হাসি, কারো চোখে পানি। এই দৃশ্য খুব মর্মাহত করে, আমাদের হৃদয়ে কাঁন্নাকাটি। সুতরাং আমাদের পাশাপাশি সরকারি-বেসরকারি সংস্থার সাহায্যের প্রার্থনা করছি। ইনশাল্লা আমাদের প্রচেষ্টায় প্রতি পরিবারে পর্যাপ্ত পরিমাণ খাদ্য সামগ্রী দক্ষিণ সাহিত্যিকাপল্লীর লকডাউনে থাকা প্রায় ১৭০ পরিবার কে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

তার পরিপ্রেক্ষিতে এলাকাটি লকডাউনে থাকা বাসিন্দারা এ সময়ে কিছুটা হলেও উপকৃত হবেন বলে অত্র এলাকার সাধারণ সম্পাদক আছাদুজ্জামান নিরুর বিশ্বাস। করোনা ভাইরাস সংক্রান্তে সরকারি নির্দেশনা মেনে সৃষ্ট সংকট মোকাবেলা করতে দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটির উদ্যোগ কে এলাকাবাসী স্বাগত জানিয়েছে। আর সংকটকালীন এ সময়ে সব সময় জনগণের পাশে আছে দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটির সদস্য ও অত্র এলাকার স্বচ্ছ পরিবার গুলো।

দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটির সভাপতি নুরুল কবির, সাধারণ সম্পাদক আছাদুজ্জামান নিরু, যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল আরমান, সাংগঠনিক সম্পাদক নেজামুল হক,, ধর্ম সম্পাদক সাইফুল ইসলাম শাবু, শাহজাহান, কলামিষ্ট ও সাহিত্যিক ইউছুফ আরমান, আব্দুল মোনাফ এবং মৌলানা হাফেজ হাশেমের উপস্থিতিতে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেন। এ সময় সমাজের গণ্যমান্য ও মুরুব্বিগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares