আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২০ ইং

জনসমাগম এড়াতে কর্মহীন হয়ে পড়া স্বল্প আয়ের মানুষদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন মান্দার ইউএনও

রফিকুল ইসলাম সান, বিশেষ প্রতিনিধি: করোনাভাইরাস মোকাবেলায় জনসমাগম এড়াতে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছেন মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল হালিম। সোমবার বিকেল থেকে উপজেলা সদরের আশপাশের এলাকায় এ কার্যক্রম শুর করা হয়েছে।
এসময় ইউএনও আবদুল হালিমের সঙ্গে উপজেলা কৃষি কর্মকর্তা রাকিবুল হাসান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিমসহ স্থানীয় গণ্যমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন। ইউএনও বাড়ি বাড়ি ঘুরে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে সরকারি বরাদ্দের চাল, ডাল, আলু ও সাবান বিতরণ করেন।
অন্যদিকে সচেতনতামুলক প্রচারণা ছাড়াও পরিচ্ছন্নতা কার্যক্রমের অংশ হিসেবে উপজেলার ইউনিয়নগুলোতে মসজিদ, মন্দির, রাস্তাঘাট ও হাসপাতালে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। পাশাপাশি বিভিন্ন এলাকায় দফায় দফায় গিয়ে নাগরিকদের হোম কোয়ারেন্টিনে থাকার বিষয়টি নিয়েও কাজ করছেন ইউএনও আবদুল হালিম। এ ছাড়া জরুরী প্রয়োজনে খোলা দোকান, কাঁচাবাজার ও ফার্মেসীতে গিয়ে দুরত্ব বজায় রাখার চিহ্ন দেয়ার কাজও করেছে উপজেলা প্রশাসন।
এ প্রসঙ্গে ইউএনও আবদুল হালিম বলেন, করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে গিয়ে সরকারি বরাদ্দের ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার কাজ শুরু করা হয়েছে। সকলকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, খুব শিঘ্রই সরকারি বরাদ্দের এসব ত্রাণ কর্মহীন প্রত্যেক পরিবারে পৌঁছে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares