আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২০ ইং

কোটচাঁদপুরের তালিনায় আগুনে পুড়ে ভস্মীভূত ৫ বিঘা পানের বরজ : কৃষকের আহাজারি থামছেই না

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার তালিনা গ্রামের ৫ বিঘা পানের বরজ পুড়ে ভষ্যিভূত হয়ে গেছে। পুলিশ ও ফায়ার সার্ভিসের বরাত দিয়ে জানা যায় ৩১ মার্চ মঙ্গলবার দুপুরে স্থানীয় কৃষক বিনয় কুমারের বরজ থেকে আগুনের সূত্রপাত হয়ে মূহুর্তেই তা আশেপাশে থাকা পানের বরজে ছড়িয়ে পড়ে।
কুশনা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আনোয়ার হোসেন জানান, ক্ষতিগ্রস্থ ৫ বিঘা পানের বরজ গুলো একটার সাথে একটা পাশাপাশি হওয়ায় এবং আবহাওয়া গরম রোদ্রপূর্ন হওয়ায় আগুন মূহুর্তেই ছড়িয়ে পড়ে ক্ষতির পরিমান বেশি হয়েছে, তিনি আরো বলেন এখানে সব চাষীই ঋণ করে বরজ করেছেন ফলে সরকারী সহায়তা ছাড়া এ ক্ষতি চাষীদের পক্ষে পুশিয়ে নেওয়া সম্ভব নয় বলে জানান তিনি।
উপজেলার তালশার পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোঃ মাসুদুর রহমান ঘটনার সত্যতা জানিয়ে বলেন, খবর পাওয়ার সাথে সাথে আমার ঘটনাস্থলে উপস্থিত হই আমারা কৃষকের আহাজারি শুনেছি এবং তাদের পাশে থাকার চেষ্টা করেছি। ক্ষতিগ্রস্থ চাষী বিনয় দাশ, মেগা দাশ, সনজয় দাশ, পরেশ দাশ সহ সবাইকে থানায় সাধারন ডায়েরী করার কথা বলেছি। বর্তমানে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক আছে।”
কোটচাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ইনচার্জ (এস/ও) মোঃ আব্দুর রাজ্জাক প্রতিনিধিকে জানান, বর্তমানে আগুন সম্পূর্ন নিয়ন্ত্রনে আনা হয়েছে, ক্ষরার কারনে পানি স্পল্পতায় ক্ষতির পরিমান বেশি হয়েছে। তিনি সকলকে সাবধানতা অবলম্বন করে কাজ করার পরামর্শ দিয়েছেন।

উক্ত ঘটনায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ কৃষকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares