আজ ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জুলাই, ২০২০ ইং

চট্টগ্রাম নগরে পৃথক অগ্নিকান্ডে ৬ দোকান ও ১২ গুদাম পুড়ে গেছে: ক্ষয়-ক্ষতি ৮ লাখ টাকা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরে পৃথক অগ্নিকান্ডে একটি রেস্টুরেন্ট সহ ৫টি দোকান ও ১২টি গুদাম পুড়ে গেছে। ১৮ মার্চ (বুধবার) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ও ভোরে নগরীর কাজীর দেউড়ির এমএ আজিজ স্টেডিয়াম মার্কেটে এবং কালুরঘাটের কাপ্তাই রাস্তার মাথা এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ৮ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।
চন্দনপুরা ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. রবিউল ইসলাম বলেন, এদিন সন্ধ্যায় স্টেডিয়াম এলাকায় ক্যাফে আল বাইক নামে একটি রেস্টুরেন্টের পরিত্যক্ত জিনিসপত্রে আগুন লাগে। চন্দনপুরা এবং নন্দনকানন ফায়ার স্টেশনের ৪টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
তিনি বলেন, আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি। সিগারেটের আগুন থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে বলে তিনি ধারণা করছেন। অপরদিকে একইদিন ভোরে নগরের কালুরঘাটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট আগুনে ৫টি দোকান ও ১২টি গুদাম পুড়ে গেছে। এতে ৮ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। খবর পেয়ে বায়েজিদ ও কালুরঘাট ফায়ার স্টেশন থেকে ৫টি গাড়ি গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। চট্টগ্রাম ফায়ার স্টেশন কর্মকর্তা তৌহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, আগুনে পুড়ে যাওয়া ১২টি গুদামে বিভিন্ন মালামাল মজুদ ছিলো।###
চট্টগ্রামে বেশী দামে মাস্ক বিক্রির দায়ে তাজ সায়েন্টিফিককে ১০ হাজার জরিমানা
চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ৩০ টাকার মাস্কের দাম ৪০ টাকা নেওয়ায় একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার অধিদফতর। বুধবার (১৮ মার্চ) নগরীর আন্দরকিল্লার তাজ সায়েন্টিফিকের নামের এ প্রতিস্টানকে জরিমানা করা হয়েছে। এতে অভিযোগকারী পাচ্ছেন জরিমানার ২৫ শতাংশ হিসেবে, আড়াই হাজার টাকা। এর আগে একজন ক্রেতা ওই প্রতিষ্টানে মাস্ক কিনতে গেলে ৩০ টাকার মাস্ক ৪০ টাকা নেন। ক্রেতা তখনি জাতীয় ভোক্তা অধিকার অধিদফতরে অভিযোগ করেন। অভিযোগের সত্যতা পাওয়ায় প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে ১০ হাজার টাকা।
এ ছাড়া ওআর নিজাম রো‌ডের লাজ ফার্মা‌কে স্যা‌নিটাইজা‌রের প্রকৃত মজুদ ও ক‌ম্পিউটা‌রে প্রদ‌র্শিত মজুদে গড়‌মিল, অ‌নিব‌ন্ধিত ওষুধ ও মেয়াদোত্তীর্ণ চিপস বিক্রির জন্য সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে।
অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এসব অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন। অভিযানে সহায়তা করে এ‌পি‌বিএন, ৯ এর সদস্যরা।
মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, অভিযানকালে চট্টেশ্বরী রোডের নিউ পানাহার হোটেলকে খাবারে ঢাকনা ব্যবহার না করা, কি‌চে‌নে খোলা ডাস্টবিন রাখা, মূল্যতালিকা না রাখা ও জমানো পানিতে থালা-বাসন ধোয়ায় ৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।
বন্দর থানার সল্টগোলা ক্রসিং এলাকার বিসমিল্লাহ্ হোটেলকে খাবার সংরক্ষ‌ণে ছাপা নিউজপ্রিন্ট ব্যবহার ও খাবারে ঢাকনা ব্যবহার না করায় ৩ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়েছে।হোটেল আল কাবাকে একই ফ্রিজে খোলা অবস্থায় কাঁচা মাছ-মাংসের সঙ্গে রান্না করা খাবার সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানাসহ ব‌র্ণিত খাবার ধ্বংস করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares