আজ ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা জুলাই, ২০২০ ইং

শাহ জাহান শাহ (রঃ) মা ও শিশু হাসপাতাল কাজের শুভ উদ্বোধন

নিজস্ব প্রতিনিধিঃ
চট্টগ্রাম হাটহাজারী উপজেলার ধলই শাহী দরবার শরীফ হযরত শাহজাহান শাহ (রঃ) সংলগ্ন ১০ শয্যা বিশিষ্ট হযরত শাহ জাহান শাহ (রঃ) মা ও শিশু হাসপাতালের কাজ বৃহস্পতিবার (৫ মার্চ) সকাল ১০ টায় মাজারের উত্তর পার্শ্বে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়। আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন কাজে উপস্থিত ছিলেন চট্রগ্রাম মা ও শিশু হাসপাতালের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ। এ সময় মাজার কমপ্লেক্স এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন পরিচালনা পরিষদের সাধারন সম্পাদক মাওলানা নুরুল আলম চৌধুরী, অর্থ সম্পাদক নুরুল আলম চৌধুরী, সহ অর্থ সম্পাদক হাফেজুর রহমান চৌধুরী, সদস্য নাছির উদ্দিন মেম্বার, সদস্য রোকন উদ্দিন চৌধুরী, জনাব আরিফুর রহমান শরীফ, আবু তাহের মাঝি, সুমন উদ্দিন সহ প্রমুখ। পরে কাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে মিলাদ, মোনাজাত ও মিষ্টি বিতরন করা হয়।

এছাড়াও উপস্থিত ছিলেন – স্বাস্থ্য  প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী ফায়েদ আল হাসান এবং উপ সহকারী প্রকৌশলী খালেদ। ঠিকাদারি প্রতিষ্ঠান রুপালী কন্সট্রাকশন এবং ঊষা কনস্ট্রাকশন (জেভি) এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন মোঃ মোস্তফা কামাল শাহীন।

এ ব্যাপারে মাজার কমপ্লেক্স এর সভাপতি এজাহার মিয়া চৌধুরীর সাথে কথা বলে জানা গেছে সরকারি অর্থয়ানে যে জায়গার উপর হাসপাতাল বাস্তবায়ন করা হচ্ছে তা মাজার কমপ্লেক্স এর পক্ষ হতে ৪৫ শতক বা ২২ গন্ডা ২ শতক জায়গা দান করা হয়, যার বর্তমান বাজার মূল্য প্রায় ৩ কোটি টাকা( রেজিস্ট্রি ফি সহ)। তা বাস্তবায়ন হওয়ার পর হাটহাজারি উত্তর-ফটিকছড়ির দক্ষিনের হাজার হাজার মানুষ চিকিৎসা সেবা পাবে। ডেলিভারি রোগিদের জন্য সবচাইতে বেশি উপকৃত হবে। প্রাথমিকভাবে ১০ শয্যা বিশিষ্ট বেড হবে পরিবর্তিতে চাহিদা অনুযায়ী বেড আরো বাড়ানো হবে বলে হাসপাতালের কর্মকর্তারা জানান। এ সময় তিনি মাজার কমপ্লেক্স পরিচালনা পরিষদ ও এলাকা বাসির পক্ষ থেকে হাটহাজারির মাননীয় সংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এম,পি মহোদয় কে ধন্যবাদ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares