আজ ১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা আগস্ট, ২০২০ ইং

বাঁশখালী থেকে কুতুবদিয়া ওরশে যাবার পথে নৌকা ডুবি: ৪ জনের লাশ উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো:
চট্টগ্রামের বাঁশখালী থেকে কক্সবাজারের কুকুবদিয়ার দরবার শরীফের ওরশে যাওয়ার পথে বঙ্গোপসাগরে পৃথক নৌকা ডুবির ঘটনায় ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন- প্রবাসী মো. আক্কাস (২৮) মো. মিনহাজ (১০), আব্দুল মালেক (৫০) ও আব্দুল জলিল (৩২)। তারা সবাই বাঁশখালীর বাসিন্দা। বুধবার (১৯ ফেব্রুয়ারী) বিকেল ৩টায় ও সকাল ৯টায় সাগরে পৃথক দুটি নৌকা ডুবির ঘটনা ঘটেছে।
বাঁশাখালী থানার অফিসার ইনসার্জ মোহাম্মদ রেজাউল করিম মজুমদার নৌকা ডুবির ঘটনায় ৪ জনের লাশ উদ্ধারে কথা স্বীকার করে বলেন- সকাল ৯টায় এবং বেলা ৩টায় সাগরের মাঝ বরাবর এলাকায় দুটি পৃথক নৌকা ডুবির ঘটনায় ৪ জনের লাশ পাওয়া গেছে। দুটি নৌকাতে শতাধিক যাত্রী ছিল। সবাইকে উদ্ধার করা হয়েছে। আর কেউ নিখোঁজ নেই।
তিনি জানান, কুতুবদিয়ার মালেকশাহ হুজুরের মাজারে ওরশ উপলক্ষে বাঁশখালির খানকাবাদ ও কাথারিয়া এলাকা থেকে এসব নৌকা নিয়ে ভক্তরা মাজারে যাওয়ার সময় অতিরিক্ত যাত্রীর কারণে সাগরের মাঝখানে ডুবে যায়। কোষ্টগার্ড ও নৌবাহিনী উদ্ধার কাজ চালায়।
স্থানীয় সুত্রে জানাগেছে, ৪০/৫০ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন ফিশিং বোটে ১২০/১২৫ জন যাত্রী নেওয়ার কারণে এ দুর্ঘটনাগুলো ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares