আজ ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জুলাই, ২০২০ ইং

শাহবাজার উচ্চ বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন শিক্ষার্থীরা

আজিজুল হক নাজমুল,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
দেশের মোট ২২ হাজার ৯২৬টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় উৎসবমুখর পরিবেশে চলছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন। শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধ জাগ্রত করার লক্ষ্যে প্রতি বছরের মতো এবারও স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার সকাল ১১.০০ ঘটিকা থেকে ভোট গ্রহন শুরু হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন দশম শ্রেণির ছাত্রী নার্গিস সুলতানা।সহকারী নির্বাচন কমিশন ফাতেমা খাতুন দশম শ্রেণি। প্রিজাইডিং অফিসার মোঃ ইদুল মিয়া দশম শ্রেণি।সহকারী প্রিজাইডিং অফিসার মোছাঃ লাবনী আক্তার দশম শ্রেণি। পুলিং অফিসার মোছাঃ সেতু খাতুন নবম শ্রেণি।মোছাঃ প্রমি খাতুন নবম শ্রেণি। সেচ্ছাসেবক মোঃ সুজন মিয়া ৮ম শ্রেণি,মোঃ রিদয় ৭ম শ্রেণি, মোঃ লিমন ৭ম শ্রেণি।

নির্বাচনে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ২ জন করে মেম্বার প্রার্থী ও চেয়ারম্যান প্রার্থী ২ জন অংশগ্রহণ করেন। নির্বাচনে চেয়ারম্যান পদে সিয়াম ৮ম শ্রেণি কে পরাজয় করে জয় লাভ করেন মাহিন ১০ শ্রেণি। প্রতিষ্ঠান প্রধান মোঃ বেলাল হোসেন বলেন বাচ্ছাদের গণতন্ত্র মনা করা খুব ভাল পদ্ধতি এটা তিনি আরো বলেন প্রতিষ্ঠানে ভোবন এর সংকোট থাকায় ছাত্র-ছাত্রীদের লেখা পড়ায় ব্যাঘাত ঘটছে। সহকারী প্রধান শিক্ষক মোঃ তৌহিদুল হক পোদ্দার কাষ্টম বলেন শিক্ষার্থীরা আনন্দ ঘনো পরিবেশে ভোট দিচ্ছেন। তিনি আরো বলেন অবকাঠামোর অভাবে বাচ্ছাদের লেখা-পড়ায় ব্যাঘাত ঘটছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares