আজ ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা জুলাই, ২০২০ ইং

একান্ত স্বাক্ষাতকারে – বালুচর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক পদপ্রার্থী উজ্জল হাসান

সিরাজদিখান উপজেলার সুনামধণ্য ও প্রাচীনতম বাজারের মধ্যে বালুচর বাজার অন্যতম। উপজেলার বালুচর ইউনিয়নের অবস্থিত এ বাজারটি। আগামী ২৬ শে ডিসেম্বর ২০১৯ ইং তারিখে এ বাজারের বনিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এ বনিক সমিতি নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও মেসার্স মাহমিদা বস্ত্রালয় দোকানের স্বত্তাধিকার উজ্জল হাসানের সাথে একান্ত আলাপচারিতা তুলে ধরা হলো।

আপনি কতদিন যাবত এ বাজারে ব্যবসা করেন?
আমি বালুচর বাজারের একজন ব্যবসায়ী। আমি বাজারের প্রথম পাইকারী লুঙ্গি বিক্রেতা। এ বাজারের ১৯৯৭ সাল হতে ব্যবসা করি। এ বাজারের ব্যবসা করা চলাকালীন সময় মেট্রিক পাশ করি।
এ নির্বাচনে প্রাথী হলেন কেন?
বিগত ৫০ বছরপর বাজারে ভোটাধীকার প্রয়োগের যে সুযোগ সাধারন দোকনদারদের দেওয়া হয়েছে। তাতে আমরা সাধারন দোকানদার অনেক খুশি। সবার সাথে ভালো সম্পর্ক থাকায়, তাদের মনের সুখ-দুঃখ বলার জন্য দোকানিদের পাশে থেকে সেবা দেওয়ার জন্য আমাকে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করতে বলা হয়েছে। তাই আমি ব্যবসায়ীদের সেবা করার প্রত্যাশা নিয়ে এই পদে নির্বাচন করতে এসেছি।
আপনি এবাজরের কি কি সমস্যা আছে বলে মনে করেন?
বাজারে নানবিধি সমস্যা রয়েছে। তার মধ্যে শৌচাগার, বাজারের ভিতরের রাস্তা, পানি নিস্কাশনের জন্য ড্রেনসহ ব্যবসায়ীদের কল্যাণে কাজ করা। বাজারের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা এবং নদীপথের ঘাটলার সমস্যা সমাধান করা হবে ও কাঁচাবাজারটা উন্নত পরিশোরে গড়ে তোলবো ইনশাআল্লাহ।

বালুচর বাজার ব্যবসায়িদের সাথে আলাপ করে জানাযায় বাজারে প্রায় ১২০০ শত দোকান রয়েছে ভোটার সংখ্যা প্রায় ৫৬০

স্বাক্ষাতকার গ্রহনে : আরিফ হোসেন হারিছ:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares