আজ ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই জুলাই, ২০২০ ইং

অনলাইন ব্যবসায় সফল উদ্যোক্তা ভেজালমুক্ত পণ্য বিক্রয় করে স্বাবলম্বী সাঁথিয়ার আতিক

পাবনা প্রতিনিধিঃ
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০১৩ সালে এমবিএ শেষ করে সরকারি, বেসরকারি চাকরির চেষ্টা করেন দীর্ঘ সময়। অবশেষে একটি কোম্পানীতে চাকরী পান আতিকুল ইসলাম (৩৬)। সে চাকরিও বেশি দিন করতে পারেননি। উপজেলার ধুলাউড়ি ইউনিয়নের চরপাড়া গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে আতিকুল ইসলাম
শিক্ষিত মেধাবী যুবক। স্বপ্ন দেখেন নিজের পায়ে ভর করে দাঁড়াতে। ভাবতে থাকেন ভেজালের জগতে খাঁটিমানের পণ্যর সরবরাহের মাধ্যমে নিজের ভাগ্য পরিবর্তন ঘটানো যায় কিভাবে?। দেশের মানুষকে কম খরচে খাঁটি পণ্য সরবরাহ করতে ২০১৭ সালে শুরু করেন অনলাইনভিত্তিক খাঁটি বাজার ব্যবসা। আতিকুল বিভিন্ন এলাকা থেকে খাঁটি ঘি, সরিষার তেল, মধু, দই, চমচম, লঙ্গী, আম ও লিচু সংগ্রহ করে তা বাজারে সরবরাহ করেন। পাবনার ফরিদপুরের নিজস্ব কারখানার ঘি, দই, সাঁথিয়া থেকে সরিষার তেল, মধু, আটঘোরিয়া থেকে হাতে তৈরি ঐতিহ্যবাহী চাচকিয়া লঙ্গী, টাংগাইলের পুড়াবাড়ির চমচম, পাবনার ঈশ্বরদী থেকে কেমিকেলমুক্ত লিচু ও আম সংগ্রহ করে থাকেন। সংগৃহিত পণ্য চাহিদা অনুযায়ী অনলাইনে (শযধঃরনধুধৎ.পড়স.নফ) ঢাকাসহ বিভিন্ন জেলায় সরবরাহ করা হয়। কম খরচে ক্রেতার হাতে পণ্য পৌঁছাতে কুরিয়ার সার্ভিস ও হোম ডেলিভেরী সুবিধা দিয়ে থাকেন। অল্প সময়ে তার এ অনলাইন ব্যবসা ক্রেতাদেরকে আকৃষ্ট করেছে।
আতিকুল ইসলাম জানান, দেশের ভেজাল পণ্যর অবস্থায় খুব মর্মাহত হই। শিক্ষাজীবন শেষ করেই আমার স্বপ্ন ছিলো ভাল কিছুর মধ্য দিয়ে নিজের আত্মকর্মসংস্থান খুঁজে নেওয়া। যাতে আমার দেখানো এ পথে বেকার যুবকরা হাঁটতে পারে। তিনি জানান, আমার পণ্য ক্রয় করে যদি কোন ক্রেতা গুণগত মান না পান তাহলে তার পরিবহন খরচসহ টাকা ফেরৎ দেবার ব্যবস্থা রয়েছে। একজন ক্রেতা ভেজালের জগতে আমার নিকট থেকে তুলনামূলক কম খরচে খাঁটি পণ্য পাওয়াসহ বাসায় বসে নিকটস্থ কুরিয়ার অথবা হোম ডেলিভারীর মাধ্যমে পণ্য পাবার নিশ্চিয়তা পাবেন। ধুলাউড়ি ইউপি’র চেয়ারম্যান জরিফ আহমেদ জানান,আতিকের এ অনলাইনভিত্তিক পণ্যসেবা নি:সন্দেহে ভাল কারবার। তিনি তার আরও সাফল্য কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares