আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে মে, ২০২০ ইং

তিন দফা দাবি আন্দোলনে সফল বেরোবি’র শিক্ষার্থীরা

রাফিউল ইসলাম (রাব্বি) স্টাফ রিপোর্টার, রংপুর:
দিনব্যাপী শিক্ষার্থীর আন্দোলনের তোপে অবশেষে ৩ দফা দাবি মেনে নিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য । আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষার সময় থাকার সুনিশ্চিত ব্যবস্থা, বিগত বছরে ভর্তি জালিয়াতির সাথে জড়িত অভিযুক্ত শিক্ষক, কর্মকর্তা কর্মচারীদের ভর্তি পরীক্ষা চলাকালীন প্রবেশে নিষেধাজ্ঞা জারি ও ভর্তি সংক্রান্ত কর্মকাণ্ড থেকে বিরত রাখাসহ এই ৩ দফা দাবিতে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে আন্দোলন করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১টায় আন্দোলন শুরু হওয়ার প্রায় ৬ ঘন্টা পরে উপাচার্য সরাসারি এসে তাদের দাবী মেনে নেন।
বুধবার দুপুর ১১টায় সাধারণ শিক্ষার্থীদের সমন্বয়ে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে তারা। দুপুর সাড়ে ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ফটকের সামনে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেন তারা। এসময় চলাচল করতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

পরে আন্দোলন থামাতে প্রশাসনের পক্ষে কথা বলতে এসে বিকেল চারটায় আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে অবরুদ্ধ হয়ে পড়েন শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) শাহীনুর রহমান। এর প্রায় এক ঘন্টা পরে উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ এসে মৌখিকভাবে শিক্ষার্থীদের দেওয়া সকল দাবী মেনে নেন।

তিনি প্রতিশ্রুতি দিয়ে বলেন, আপনাদের দেওয়া দাবী প্রশাসনের পক্ষ থেকে সিন্ধান্ত নিয়ে মেনে নেওয়া হয়েছে। আপনারা আন্দোলন ছেড়ে রুমে ফিরে যান। এসময় শিক্ষার্থীরা উল্লাস প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares