আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২০ ইং

সিরাজগঞ্জে ১২৪০ জন ছাত্রছাত্রীকে বৃত্তি ও সনদ দেওয়ার উৎসবমুখর অনুষ্ঠান আয়োজন

নিজস্ব প্রতিবেদকঃ

খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আগামি বৃহস্পতিবার (৩ অক্টোবর) ১০৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৭৫৫ জন ছাত্র-ছাত্রীকে সম্মাননা সনদ এবং অষ্টম ও দশম শ্রেণীর ৪৮৫ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করা হবে। এতে জেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ১২৪০জন ছাত্র-ছাত্রীসহ শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ ও সমাজের বিভিন্নস্তরের পেশাজীবি মানুষ উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশনের চেয়ারম্যান খাজা টিপু সুলতান মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তির নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান করবেন। সভাপতিত্ব করবেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেবনে উপজেলা নির্বাহী অফিসার এস এম সাইফুর রহমান, জেলা শিক্ষা অফিসার মো. শফী উল্লাহ, বেলকুচি থানার অফিসার ইন চার্জ মো. আনোয়ারুল ইসলাম, বেলকুচি উপজেলার রাজাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজমুল হুদা। স্বাগত বক্তব্য দেবেন কেএমআরএফ-এর উপদেষ্টামন্ডলীর সদস্য ও পাট অধিদপ্তরের মহাপরিচালক অতিরিক্ত সচিব মো. শামসুল আলম।

অনুষ্ঠানের অন্যতম আর্কষণ মেধাভিত্তিক খেলার অনুষ্ঠান ‘মেধায় মাতি’। পর্বটি পরিচালনা করবেন ফাউন্ডেশনের বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খান। গান পরিবেশন করবেন দেশের খ্যাতনামা সংগীত শিল্পী ফেরদৌস ওয়াহিদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন ফাউন্ডেশনের সচিব আলহাজ্ব জোবায়ের হোসেন, কোষাধ্যক্ষ সোহেল হোসেন ইবনে বতুতা, বৃহত্তর কুমিল্লা অঞ্চলের প্রধান সমন্বয়কারী প্রকৌশলী খুরশীদ আহম্মদ, বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের প্রধান সমন্বয়কারী মোহাম্মদ আলী, বৃহত্তর উত্তর অঞ্চলের প্রধান সমন্বয়কারী আনসার আলী খান জয়, বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খান, বৃহত্তর ঢাকা অঞ্চলের প্রধান সমন্বয়কারী মেজবাঊল আলম রিপন ও উপদেষ্টা মন্ডলীর সদস্যবৃন্দ।

উল্লেখ্য, ২০০১ সালে প্রতিষ্ঠিত সম্পূর্ন অরাজনৈতিক, অলাভজনক, মানবকল্যাণমূলক প্রতিষ্ঠান খাজা মোজাম্মেল হক্ (রঃ) ফাউন্ডেশন ২টি চিকিৎসা সেবা কেন্দ্রের মাধ্যমে সারা বছর বিনামূল্যে চিকিৎসা সেবা, সিরাজগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি ও সম্মাননা সনদ এবং শুধুমাত্র খাজা শাহ্ ইউনুছ আলী এনায়েতপুরী (রঃ) এর নেছবত ভুক্ত অসচ্ছল কর্মক্ষম ভক্তবৃন্দের মাঝে ‘ছাদকা-ই-জারিয়া’ হিসেবে এককালীন মূলধন প্রদান করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares