আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২০ ইং

ফ্রি রক্ত পরীক্ষা করলো ইসলামপুর ব্লাড ডোনারস এন্ড জনকল্যাণ সোসাইটি

একদিনেই ২৩০ জনের বিনামূল্যে রক্ত পরীক্ষা করেছে কক্সবাজার সদরের অন্যতম সামাজিক ও জনকল্যাণমূলক সংগঠন ইসলামপুর ব্লাড ডোনারস এন্ড জনকল্যাণ সোসাইটি।

বুধবার (২৮ নভেম্বর) ইসলামপুর বাজার প্রাঙ্গণে রক্তের গ্রুপ নির্ণয়করণ কর্মসূচিতে এলাকায় ব্যাপাক সাড়া পড়েছে। ফ্রি রক্ত পরীক্ষার খবর পেয়ে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ হুমড়ি খেয়ে পড়ে। বাদ যায়নি ছাত্র থেকে শুরু করে চাষারাও। ধনী গরীব সব স্তরের মানুষ সংগঠনটির আয়োজনে স্বতঃস্ফূর্ত সাড়া দিয়েছে। স্থানীয়রা মানবিক এই কর্মসূচির সাথে যে কোন ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছে। সংগঠনটি যাত্রার মাস না পেরুতেই প্রায় সাড়ে তিনশ জনের রক্ত পরীক্ষা করা হয়েছে। সংগঠনটির সদস্যদের মধ্য থেকে এ পর্যন্ত স্বেচ্ছায় রক্তদান করেছে ৫৩ জন। সেখানে কক্সবাজারে ৩৯ জন এবং চট্টগ্রামে ১৪ জন রয়েছে। বুধবার ক্যাম্পেইনে অংশগ্রহণকারী এবং কমিটির সদস্যদের টিশার্ট বিতরণ করা হয়। সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ কর্মসূচি চলে। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাব-CBDC।

সংগঠনটির উপদেষ্টা কমিটির সদস্য হিসেবে রয়েছেন- ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, প্যানেল চেয়ারম্যান নুরুল আলম, সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি অছিয়র রহমান, ইসলামপুর লবণমিল মালিক সমিতির সাধারণ সম্পাদক মনজুর আলম দাদা, কক্সবাজার নিউজ ডট কম (সিবিএন) এর বার্তা সম্পাদক ইমাম খাইর।

সংগঠনটিার প্রতিষ্ঠাতা এডমিন নুরুল আজিম মিন্টু (হক ম্যানশন) এর সভাপতিত্বে এতে পরিচালক এডমিন দেলোয়ার হোছাইন সাইদী, পরিচালক এডমিন ইউসুফ নবী (চট্রগ্রাম), এডমিন ফাহিম শাহারিয়া, এডমিন হারুনুর রশিদ, পরিচালনক মডারেটর সালাহ উদ্দীন, মডারেটর (কক্স) মোহাম্মদ নাহিন, মডারেটর (কক্স) রিয়াদ উদ্দীন, মডারেটর (চট্র) আবদু রহমান ছিদ্দিকি, মডারেটর শফিউল করিম, মডারেটর আবু বক্কর ছিদ্দিক সানি, মডারেটর মো: ফখরুল উদ্দীন, মডারেটর মো: হুমায়ুন চৌধুরী, মডারেটর মো: এনামুল হক, মডারেটর মো: শওকত আলী, মডারেটর ইমরান হোসেন খোকা, মডারেটর হারুনুর রশিদ, মডারেটর মো: মোবারক, মডারেটর সাদ্দাম হুসেন, সিনিয়র সদস্য মোহাম্মদ শাহাজালাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares