আজ ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জুলাই, ২০২০ ইং

ব্রিটেন বিএনপির প্রতিবাদ অবস্থান চলছে

কমনওয়েলথ সম্মেলনে যোগ দিতে গত ১৬ এপ্রিল সৌদি আরব হয়ে লন্ডনে এসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার লন্ডন সফরকে প্রতিবাদ জানিয়ে একদিকে ধারাবাহিকভাবে প্রতিবাদ সভা সমাবেশ করছে ব্রিটেন বিএনপি ও এর অঙ্গসংগঠনসমূহ।

তৃতীয় দিন বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন কুইন এলিজাবেথ কনফারেন্স সেন্টারে অবস্থান করছিলেন তখন বাইরে বিএনপির শত শত নেতাকর্মী ‘গো ব্যাক হাসিনা’ বা ফিরে যাও শেখ হাসিনা স্লোগান দিচ্ছিল। সে সময় বিএনপির পক্ষের এডভার্ট ভ্যান গাড়িতে খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনাকে ‘স্বৈরাচার’ লেখা ব্যানার শোভা পাচ্ছিল। এসময় বিএনপির নেতাকর্মীরা ‘ইলিয়াস আলীকে ফিরেয়ে দাও’ ইত্যাদি নানান স্লোগান সম্ভলিত প্লেকার্ড, গুম ও খুন হওয়া নেতাকর্মীদের ছবি এবং ফ্রি খালেদা জিয়া লেখা ব্যানার ছিল।

অনির্বাচিত ও অবৈধভাবে ক্ষমতা ধরে রাখা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বৈরাচার আখ্যা দিয়ে কমনওয়েলথ সম্মেলনে আসার অধিকার নেই বলে জানান ব্রিটেন বিএনপি নেতারা। তারা বলেন, বর্তমানে আন্তর্জাতিক স্বৈরাচার হিসেবে আখ্যা পেয়েছেন শেখ হাসিনা। আবার তার নেতৃত্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দুই মাসের উপর নির্জন কারাগারে বন্দী রাখা হয়েছে। আদালত জামিন দিলেও নানা উপায়ে গণতন্ত্রের মাতাকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। ব্রিটেনের বিভিন্ন শহর থেকে শত শত মানুষ বিএনপির এই বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares