আজ ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জুলাই, ২০২০ ইং

কালিয়াকৈর-হাইটেক সিটি পযর্ন্ত সড়কটি খানা খন্দে ভরপুর জনদূর্ভোগ চরমে

বিশেষ প্রতিনিধি:
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালিয়াকৈর-হাইটেক সিটি পযর্ন্ত সড়কটি একটি ব্যস্ততম সড়ক। দীর্ঘদিনের সংস্কার ও তদারকির অভাবে সড়কটির এমন কোনো জায়গা নেই যেখানে খানা খন্দের সৃষ্টি হয়নি। যা এখন মানুষের মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। তাই জীবনের ঝুকি নিয়েই চলাচল করছে সাধারন মানুষ অথচ অভিযোগ রয়েছে প্রশাসনের পক্ষ থেকে সংস্কারের কোন উদ্যোগ নেই। অথচ হাইটেক সিটির সামনেই তৈরি হচ্ছে রেলওয়ে স্টেশন।আজ সকালে দুটি ট্রাক আরা আরি ভাবে রেল লাইনের সামনে দুটি গর্তে পরে থাকতে দেখা যায়। আবার লতিফপুরের বংশাই নদীর উপর দুটি ব্রীজ এখন প্রায় অকেজো হয়ে পরেছে।
জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগ (সওজ) গাজীপুর এর অধীনে কালিয়াকৈর-হাইটেক সিটি পযর্ন্ত সড়কটি। মাঝে মধ্যে প্রশাসনের পক্ষ হতে খানা খন্দের জোড়াতালি দিলেও কয়েকদিন যেতে না যেতেই সড়কটি আবার আগের অবস্তার সৃস্টি হয়। এলাকাবাসি প্রশাসনের খামখেয়ালিপনাকেই অনেকটা দায়ী করছেন। একটু বৃস্টি হলেই কালিয়াকৈর হতে হাইটেক পর্যন্ত সড়কের খানা খন্দগুলোর জলাবদ্বতার কারণে নাজেহাল অবস্থার সৃস্টি হয়। পানি নিষ্কাশনের ও ড্রেনের ব্যবস্তা না থাকায় সড়কের বিভিন্ন জায়গায় নালার সৃস্টি হয়েছে। ফলে জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছে শিল্পÑকারখানা স্কুল-কলেজসহ বিভিন্ন পেশাজীবির মানুষ। তবে জনগনের দীর্ঘ দিনের দাবি সড়কটি অতি দ্রুত সংষ্কার করা হোক।
গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের সেকশন অফিসার বশির আহম্মেদ জানান, সড়কের যেখানে খুব খারাপ অবস্থা সেখানে মেরামতের ব্যবস্তা করা হয়েছে। ঝুঁকিপূর্ণ সড়কের বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। খুব শিগ্রই সড়কের পুরোটাই সংস্কার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Shares